খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

তাপদাহে পথচারী ও খেটে খাওয়া মানুষের পাশে খুলনার তরুণরা

নিজস্ব প্রতিবেদক

তীব্র তাপদাহ বইছে খুলনায়। গরমে সবারই হাঁসফাঁস অবস্থা। তবে থেমে নেই জীবন। কাজের প্রয়োজনে অনেককেই বাইরে যেতে হচ্ছে। তপ্ত রোদে এসব মানুষের কাছে স্বস্তির পরশ নিয়ে হাজির হচ্ছেন নগরীর কিছু যুবক। পথচারী এবং বিভিন্ন স্থান থেকে ইজিবাইক ও রিকশায় আসা যাত্রী ও চালকদের কাছে তারা যাচ্ছেন স্যালাইন, শরবত, পানি ও তরমুজ নিয়ে। তাদের অস্থায়ী তাঁবুতে নেওয়া যাচ্ছে বিশ্রামও।

সোমবার দুপুর ২টার দিকে নগরীর ময়লাপোতা মোড়ে গিয়ে দেখা যায় এমন দৃশ্য। এখানে কাজ করা যুবক সবাই ফুড ব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থার স্বেচ্ছাসেবক। সোমবার থেকে সংগঠনটি এ কার্যক্রম শুরু করেছে। এ ছাড়া গত তিন দিন ধরে নগরীর বিভিন্ন মোড়ে পথচারী ও খেটে খাওয়া মানুষের মধ্যে শরবত বিতরণ করছেন আরও কয়েকজন তরুণ। তাদের সংগঠনের নাম ইদাআহ ফাউন্ডেশন।

ইদাআহ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী এম এ সাদী জানান, গত ২০ এপ্রিল থেকে পথচারীদের জন্য শরবত বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। নগরীর নিউমার্কেট, লঞ্চঘাট, রেলস্টেশন ও শিববাড়ী মোড়ে এ কার্যক্রম চালানো হচ্ছে। এ ছাড়া সড়কে দায়িত্ব পালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের মধ্যে হাতপাখা বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, বিশুদ্ধ পানি দিয়ে গুণগত মান বজায় রেখেই শরবত তৈরি করা হচ্ছে। প্রতিদিন ৬-৭শ মানুষ শরবত পাচ্ছেন।

ফুড ব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থার সভাপতি শাহরিয়ার কবির মেঘ জানান, প্রথম দিনে ৩০০ লিটার স্যালাইনের পানি এবং ৩০টি তরমুজ কেটে বিতরণ করা হয়েছে। ৯৫০ জন পানি পান করেছেন। তাপদাহ যে কয়দিন থাকবে, প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ময়লাপোতা মোড়ে এ কার্যক্রম চলবে।

 

খুলনা গেজেট/হিমালয়




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!